Wednesday, May 25, 2011

হাতের কাছে বাংলাদেশ

জলপাইগুড়ি, ২৪ মেঃ- পশ্চিমবঙ্গের প্রতিবেশী রাজ্য বাংলাদেশ আমাদের খুব কাছে এমন কি ৪,৫ কিলোমিটার দূরে কাঁটাতারের বেড়া দিয়ে সীমানা। এই সীমানা অতিক্রান্ত করতে হলে নানা সরকারি বিধি নিষেধ মেনে এবং সময় ব্যয় করে ভিসা(অনুমতি পত্র)করতে হয়। ইচ্চা থাকলেও উপায় থাকে না।
আজ তা হাতের মুঠোয়।
পশ্চিমবঙ্গের শিলিগুড়ি এবং শিলিগুড়ির আশে পাশের এলাকার মানুষের সুবিধার্থে আগামী ২৮ মে কলকাতায় অবস্থিত বাংলাদেশের উপ হাইকমিশন শিলিগুড়িতে একদিনের উপ ভিসা ক্যাম্প খুলবে। সেবক রোডের সোনালী ব্যাঙ্কে এই ক্যাম্প বসবে। ১০ টা থেকে ১২টা পর্যন্ত পূরন করা ভিসা ফর্ম গ্রহন করা হবে। একই দিনে বিকেল ৪ টা থেকে ৫টার মধ্যে ভিসা ইসু করা হবে। বাংলাদেশ ভ্রমণ পিপাসুদের জন্য নীচের ওয়েবসাইট থেকে ফর্ম পাওয়া যাবে।
http://kolkata.mafa.gov.bd/
নীচের টেলিফোন থেকেও বিস্তারিত খবর পাওয়া যাবে।
০৩৩-৪০১২৭৫০০/৫০৯/৫২৮

খবরে খুজুন

জলপাইগুড়ি (208) উত্তরবঙ্গ (18) করলা নদী (18) ডুয়ার্স (12) পশ্চিমবঙ্গ (11) মালবাজার (9) কদমতলা (8) দিনবাজার (7) কোচবিহার (6) তিস্তা (6) দেবনগর (6) পাঙ্গা সাহেববাড়ি (6) বাংলাদেশ (6) ভারত (6) সুকান্তনগর (6) A.C. College (5) দার্জিলিং (5) বেগুনটারি (5) ময়নাগুড়ি (5) রবীন্দ্রভবন (5) গোশালা মোড় (4) পুরাতন মসজিদ (4) বেরুবাড়ি (4) রায়কতপাড়া (4) স্পোর্টস কমপ্লেক্স (4) গোর্খাল্যান্ড (3) বিবেকানন্দ কলোনি (3) সার্কিট হাউস (3) অরবিন্দ নগর (2) কলেজ (2) কাদোবাড়ি (2) ডিবিসি রোড (2) ডেঙ্গুয়াঝার (2) বাবুঘাট (2) মন্ডলঘাট (2) মাদ্রাসা মাঠ (2) মোগিতনগর (2) রাজগঞ্জ (2) সারদা পল্লী (2) গোঁসাইরহাট (1) জলপাইগুড়ি স্টেশন (1) টাউনক্লাব (1) টিয়াপাড়া (1) ফাটাপুকুর (1) হুজুর সাহেবের মেলা (1)