Wednesday, May 5, 2010

"পুরভোটঃ জলপাইগুড়ি ১৫ নং ওয়ার্ড"

জলপাইগুড়ি, ৫ মেঃ   জলপাইগুড়ি ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলার তপন ব্যানার্জি(কংগ্রেস প্রার্থী), তিন নং ঘুমটি, পানপাড়া, সার্ফ মোড়, কংগ্রেস পাড়া, পান্ডাপাড়া সুভাষ লেন নিয়ে এই ওয়ার্ড। তপন ব্যানার্জি প্রথম কাউন্সিলার হন ১৯৯০ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত। দ্বিতীয়বার হন ১৯৯৫থেকে ২০০০ পর্যন্ত। ২০০৫ সালে কাউন্সিলার ছিলেন বিপুল সিন্‌হা। তারপর আবার ২০০৫ থেকে ২০১০ সালে তপন ব্যানার্জি কাউন্সিলার হিসেবে নির্বাচিত হন। ১৬০ জনকে বৃদ্ধ ভাতা, ৫৯ জনকে বিধবা ভাতা, ৩০ টি পরিবারের ঘর, এলাকার স্কুলে মিড ডে মিলের যথাযত ব্যবস্থা এবং সেলফ হেল্প গ্রুপ প্রভৃতি তিনি করে থাকেন। বিগত ৫ বছরে তিনি ২ কোটি টাকা উন্নয়নের কাজে ব্যয় করে থাকেন বলে জানিয়েছেন।
১৯৯৭ সালে কাউন্সিলার থাকাকালীন প্রচুর টাকা ব্যয় করে জলপাইগুড়ি পুরানো মোসজিদের পুকুরটির পাড় বাঁধানো হয়েছিল কিন্তু কিছুদিন পড়েই তার একপাশ ভেঙ্গে যাওয়াতে বিরোধি পক্ষ এবং জনসাধারনের প্রশ্নের মুখোমুখি হলে তিনি জানান ‘পরিকাঠামো হয়ত ঠিক ছিলনা'।  শহরের পানপাড়ার ভেতর একটি ব্যবহারযোগ্য পুকুর আছে। ২০০৫ সালে বিপুল সিন্‌হা কাউন্সিলার থাকাকালীন পুকুরটি বোল্ডার দিয়ে পাঁড় বাঁধান। এবারের কাউন্সিলার তপন ব্যানার্জি এই পুকুরের জন্য উত্তরবঙ্গ উন্নয়ন তহবিল পর্ষদ থেকে ৯ লক্ষ আশি হাজার টাকা ধার্য করিয়েছেন বলে জানিয়েছেন। এবারের পুর ভোটে তিনি জিতলে চার নং ঘুমটিতে উড়াল পুলের ব্যাবস্থা করার আস্বাস দিয়েছেন।
অপরদিকে বামফ্রন্ট প্রার্থী অসিম কর বলেছেন, তপন ব্যানার্জি কাউন্সিলার থাকাকালীন যা কাজ করেছেন তাতে প্রচুর ভুল আছে এবং সব কাজ তাদের খেয়াল খুশি ভাবে করা হয়েছে। এসব দুর্নিতীর জন্যই তিনি ভোটে দাড়িয়েছেন এবং জিতলে জনগনের চাহিদা অনুযায়ী কাজ করবেন বলে জানিয়েছেন।
কংগ্রেস প্রার্থী তপন ব্যানার্জি

খবরে খুজুন

জলপাইগুড়ি (208) উত্তরবঙ্গ (18) করলা নদী (18) ডুয়ার্স (12) পশ্চিমবঙ্গ (11) মালবাজার (9) কদমতলা (8) দিনবাজার (7) কোচবিহার (6) তিস্তা (6) দেবনগর (6) পাঙ্গা সাহেববাড়ি (6) বাংলাদেশ (6) ভারত (6) সুকান্তনগর (6) A.C. College (5) দার্জিলিং (5) বেগুনটারি (5) ময়নাগুড়ি (5) রবীন্দ্রভবন (5) গোশালা মোড় (4) পুরাতন মসজিদ (4) বেরুবাড়ি (4) রায়কতপাড়া (4) স্পোর্টস কমপ্লেক্স (4) গোর্খাল্যান্ড (3) বিবেকানন্দ কলোনি (3) সার্কিট হাউস (3) অরবিন্দ নগর (2) কলেজ (2) কাদোবাড়ি (2) ডিবিসি রোড (2) ডেঙ্গুয়াঝার (2) বাবুঘাট (2) মন্ডলঘাট (2) মাদ্রাসা মাঠ (2) মোগিতনগর (2) রাজগঞ্জ (2) সারদা পল্লী (2) গোঁসাইরহাট (1) জলপাইগুড়ি স্টেশন (1) টাউনক্লাব (1) টিয়াপাড়া (1) ফাটাপুকুর (1) হুজুর সাহেবের মেলা (1)